শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:২২ অপরাহ্ন

কক্সবাজারে কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

কক্সবাজারে কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

প্রেস বিজ্ঞপ্তি।।
বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী কক্সবাজার জেলা মডেল কৃষকলীগের উদ্যোগে উদযাপন করা হয়েছে। আলোচনা সভার শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয় ও শেষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।
শুক্রবার (১৯ এপ্রিল) বিকাল সাড়ে ৪ টায় শহরের আলিরজাহালস্থ অস্থায়ী দলীয় কার্যালয়ে কৃষকলীগের জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ রশিদ আহমদের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
কৃষকলীগের জেলা সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাবেক জাতীয় পরিষদ সদস্য এম.এ হাসেম, জেলা সহ-সভাপতি আনিসুল হক চৌধুরী, মোঃ জাকারিয়া চৌধুরী, সুজন কল্যাণ বড়ুয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক সনজিত চক্রবর্তী, জেলা সদস্য শেখ ইয়াকুব আলী ইমন, শহর সহ-সভাপতি ইব্রাহিম পেয়ারু, সাধারণ সম্পাদক তামজিমুল ইসলাম মিন্টু ও সদর সাধারণ সম্পাদক জসিম উদ্দিন প্রমুখ।
এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-মাস্টার বজল করিম, আনিসুল ইসলাম বাচ্চু, মোরশেদুল আলম খোকন, সাংবাদিক শাহাদত হোছাইন, হারুনুর রশিদ, নুরুল আলম, আবদুল গফুর হেলালী, আফলাতুন সিকদার, নাসির উদ্দিন, ফারুক আহমদ, জুয়েল একরাম, ইমাম হোসেন, ওয়াহিদ আল মারুফ, ইমাম হোসেন, শফিউল হক রানা, এরশাদুজ্জামান সুমন, আবদুল লতিফ,
আবু তাহের হেলালী, জাবেদ মোস্তফাসহ জেলা, শহর ও সদরের শতাধিক নেতাকর্মী।
বক্তারা তাদের বক্তব্যে বলেন, ১৯৭২ সালের ১৯ এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশে সংগঠনটি প্রতিষ্ঠা করেছিলেন। প্রতিষ্ঠার পর বঙ্গবন্ধু কৃষক নেতা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতকে কৃষক লীগের কমিটি গঠনের দায়িত্ব দেন। বঙ্গবন্ধুর দিক-নির্দেশনায় ব্যারিস্টার বাদল রশিদকে সভাপতি ও আব্দুর রউফকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠিত হয়। সর্বশেষ ২০১৯ সালের ৬ নভেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে কৃষক লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে কৃষিবিদ সমীর চন্দকে সভাপতি ও অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতিকে সাধারণ সম্পাদক করা হয়।
কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী উপস্থিত নেতাকর্মীদের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, দেশের কৃষির উন্নয়ন ও কৃষকের উন্নয়নে প্রতিষ্ঠাকাল থেকে কৃষক লীগ কৃষকদের সংগঠিত করা, তাদের দাবি আদায় এবং দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে ও শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে মাঠে কাজ করতে কৃষক লীগের সকল স্তরের নেতাকর্মীদের আহবান জানান তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved by©coxnewstoday
Desing & Developed BY MONTAKIM